Bitcoin Forum
September 01, 2026, 08:13:30 AM *
News: Latest Bitcoin Core release: 31.1 [Torrent]
 
   Home   Help Search Login Register More  
Pages: « 1 ... 650 651 652 653 654 655 656 657 658 659 660 661 662 663 664 665 666 667 668 669 670 671 672 673 674 675 676 677 678 679 680 681 682 683 684 685 686 687 688 689 690 691 692 693 694 695 696 697 698 699 [700]
  Print  
Author Topic: বাংলা (Bengali)  (Read 6008329 times)
This is a self-moderated topic. If you do not want to be moderated by the person who started this topic, create a new topic. (1843 posts by 1+ user deleted.)
Bd officer
Hero Member
*****
Offline

Activity: 1218
Merit: 669



View Profile WWW
August 29, 2026, 06:01:29 AM
 #13981

এবং এর মাধ্যমে মোটামুটি আমি আগে যা পাপ করেছিলাম মানে অল্ট কয়েন গুলোতে ইনভেসমেন্ট করেছিলাম লসে করেছিলাম সেগুলো কিছুটা কভার করেছি। এখনো আমার প্ল্যান শুধুমাত্র বিটকয়েন এবং বিএনবি কয়েন কে নিয়েই রয়েছে কিন্তু যেই দামে ইনভেস্টমেন্ট করার ইচ্ছা পোষণ করতেছি সেখানে দুইটার কোনটাই এখনো পর্যন্ত নামতেছে না।
ভাই যদি ৬০k আশেপাশে কিনে রাখতেন তাহলে এখনও কিন্তু ভালো প্রফিট দেখতে পেতেন। তাই সব বাদ দিয়ে dca করা সেরা এবং এই কৌশলেই বিনিয়োগ করা ভালো হয়। এখন কি কিছু অনুভব হচ্ছে যে আগে কিনলে ভালো হতো? তবে আপনি যেমন প্রত্যাশা করেছিলেন হয়তো Q4 এ হতে পারে।

আপনি যে বিষয়টা বললেন, সেটা কিন্তু সকল এলাকার জন্য প্রযোজ্য নাহ। আমিও গত ২০২৩-২০২৫ সালে প্রায় ১৫ থেকে ২০ লাখ টাকার জমি ক্রয় করেছি, কিন্তু সবগুলোই মূলত আবাদি জমি। সেসবের মূল্য তেমন একটা বাড়ে নাই। আর অপরদিকে আপনি যেহেতু বাড়ির জন্য জমি নেওয়া, তার মানে জমিগুলো ভালো জায়গায় রয়েছে। এমন ক্ষেত্রে কিন্তু জমি দাম বাড়ে, আর ক্রয় করতে গেলেও অনেক টাকা লাগে। উদাহরণ হিসাবে আপনি ৫ শতক জমি বাড়ির জন্য যতটাকা দিয়ে কিনবেন, সেই টাকা দিয়ে কিন্তু আপনি আবাদি জমি ২-৩ গুণ কিনতে পারবেন, মানে ১০-১৫ কিংবা আরো বেশি ক্রয় করতে পারবেন। তাই জমি কিনলে এসব বিষয় মাথায় রাখতে হবে, নইলে তেমন একটা লাভ করা সম্ভব নয়।  
ভাই আমিও ভালো জমির কথা উল্লেখ করেছিলাম, আসলে ভাই জমি কিনলেই লাভ নিশ্চিত, এখানে কোন ক্ষয় নেই, যদি জমি ভূগর্ভে না যায় এবং কাগজ পত্র ঠিক থাকে তাহলে বালু চর বা পুকুর যাই কিনেন দাম বাড়বেই। দেশে জমির পরিমান বাড়ছে না কিন্তু বছর বছর দেশে কোটি কোটি জনসংখ্যা বাড়ছে এবং জমির চাহিদা বাড়ছে। হ্যাঁ ক্ষেত্রে এটা ঠিক যে বাড়ির জমির দাম সব সময়ই বেশি হয় এবং সরকার বাড়ি জমির উপর খাজনাও বেশি নিয়ে থাকে।



এদিকে যুবদলের নয়ন গ্রামে এসে দুইটা মোবাইল ফুল চার্জ করেছে, কিন্তু তার কাছে কোন লোডশেডিং মনে হয় নাই। তেল মারার একটা সীমা থাকা দরকার, কিন্তু কিছু কিছু নেতারা এতটাই তেল মারে যার কারণে দেশে জ্বালানি সংকট পড়ে যায়। Grin

ফাইনালি আমাদের লোকাল থ্রেডের 700 পেজ পুর্ন হয়েছে। Cool


DYING_S0UL
Legendary
*
Offline

Activity: 1134
Merit: 1208


The Alliance Of Bitcointalk Translator - AOBT


View Profile WWW
August 29, 2026, 06:34:19 PM
 #13982

NPSB এর পূর্ণ ফরম হইলো National Payment Switch Bangladesh এবং এটা বাংলাদেশ ব্যাংক চালু করেছে টাকার লেনদেনের জন্য। আপনাকে যদি DeFi ব্যবহারকারীদের মতো বুঝাই, তাহলে বাংলাদেশের ব্যাংক কিংবা MFS কিংবা বিভিন্ন লেনদেনের মাধ্যম আছে, সেগুলোকে একেকটা Blockchain যেমন ইথিরিয়াম, সোলানা ইত্যাদি ধরেন, তাহলে NPSB হইলো সেই Bridge যেটা আপনাকে একটা blockchain থেকে অন্য আরেকটা Blockchain এ ফান্ড পাঠাতে সহায়তা করে। আর এটা করে থাকে মূলত এক ব্যাংক থেকে অন্য একটা ব্যাংকে, একটা MFS থেকে আরেকটা MFS এ কিংবা যেকোনো একটা লেনদেনের মাধ্যম থেকে অন্য মাধ্যমে। যদিও এটা শুরু থেকে ব্যাংকগুলোর মধ্যে লেনদেনের মধ্যে বেশি জনপ্রিয় ছিলো। এখন যেহেতু এটি MFS এবং অন্যান্য লেনদেন মাধ্যমে এটার বিস্তার হইতেছে, তাই বিষয়টা সবার নজরে আসতেছে।

আমি নিজেও Bangla QR নিয়ে অনেক কথা বলেছি, নিজের বন্ধুবান্ধবদের সাথে যে, বাংলাদেশের আমলাগুলো কোন ধরনের হুতিয়া। কারণ বাহিরের দেশগুলো তাদের যেসব QR সিস্টেম আছে, সেখানে merchant দের টাকা তোলার ক্ষেত্রে কোনো ফি নেয় নাহ। সেইখানে বাংলাদেশের Bangla QR এর merchant দেরকে প্রতি হাজারে ১% + ভ্যাট দিতে হবে যতটুকু শুনেছি। অনেক দেশে এমন ১% এর ফি নেয়, কিন্তু সেটার জন্য একটা লেনদেনর সীমা আছে। যেমন আপনি যদি ১ লক্ষ কিংবা ৫ লক্ষের উপরে যখন ক্যাশ করতে যাবেন, তখন এমন ফি নিয়ে থাকে। আর এর নিচে কোনো ফি নেয় নাহ, কারণ সেই সেদেশের সরকার চায় যে, তাদের mircro-business গুলো যেন আরো বাড়ে। এখন আপনি ভাবেন যে, টঙ্গের দোকানে যে আমরা ৫০ টাকা কিংবা ১০০ টাকার কোনো কিছু খাবার ২-৩জন মিলে খাইলাম, সেখানে ওই দোকানি লাভই কত হয়? এখন যদি ওই দোকানিকে ১০০০ টাকা তুলতে যদি ১০ টাকা ফি দিতে লাগে, তাহলে দিন শেষে তো তার লাভ হবেই নাহ। এমন যদি হয়, তাহলে ওই দোকানি কি আর Bangla QR রাখবে?

ভাই আপনি কি রিয়েল লাইফে কোনো স্কুল-কলেজ, ভার্সিটির টিচার নাকি? আপনার এক্সপ্লেনেশন গুলো  খুবই ভালো লাগে। একেবারে হাতে কলমে খাওযায় দেন সবকিছু।
বুঝতে পারলাম আই গেস, অনেকটা gateway এর মতো। একটার সাথে আরেকটা লিংক করে রাখে। 
আমি ভাই এই Bangla QR এর বিপক্ষে টোটালি। টংয়ের দোকানের যেই উদাহরণ দিলেই সেটা আসলেই যুক্তিসংগত। বিন্দিয়ায় সবখানে UPI চলে, এতো এতোদিন ভাবতাম এসব micro transactions গুলো ক্যাশে করলেই তো পারে। হুদাই অনলাইনে নিয়ে ফি দিতে যাবে কেনো। বাট এখন দেখি চিত্রটা ভিন্ন।



এদিকে যুবদলের নয়ন গ্রামে এসে দুইটা মোবাইল ফুল চার্জ করেছে, কিন্তু তার কাছে কোন লোডশেডিং মনে হয় নাই। তেল মারার একটা সীমা থাকা দরকার, কিন্তু কিছু কিছু নেতারা এতটাই তেল মারে যার কারণে দেশে জ্বালানি সংকট পড়ে যায়। Grin

ফাইনালি আমাদের লোকাল থ্রেডের 700 পেজ পুর্ন হয়েছে। Cool

এই সালারে তো দেখলেই মুখ দিয়ে গালি বের হয়! এই একটা, ইসরাক একটা, আরেকটার নাম মনে পড়তেছেনা (চশমা পরে, নিজেরে ইলন মাস্ক/স্টিভ জবস মনে করে, সম্ভবতো ছাত্রদলের, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ে)। এই তিনোডা বিশ্ব মাদারবোর্ড, বাইনটোস্ট, পা চাটা চ্যামচা। এরা মনে হয় দিন রাত ২৪ ঘন্টায় গাজার নেশায় থাকে নয়তো এমন গাইনজুট্টি কথাবার্তা বলতো না।

৭০০ পেজ পূরণ হওয়া আহামরি কিছু না। রেপুটেশন বাড়ছে কিনা সেটা মেইন। দিন দিন পাকিস্তান, বাংলাদেশ, আর নাইজেরিয়ান বোর্ডের যে গুনকির্তন চলতেছে তাতে গর্ত করে মাটির নিয়ে যাওয়া ছাড়া কোনো উপায় দেখি না। iykyk


▄▄███████████████████▄▄
▄███████████████████████▄
████████████████████████
█████████████████████████
████████████████████████
████████████▀██████▀████
████████████████████████
█████████▄▄▄▄███████████
██████████▄▄▄████████████
████████████████████████
████████████████▀▀███████
▀███████████████████████▀
▀▀███████████████████▀▀
 
 EARNBET 
██
██
██
██
██
██
██
██
██
██
██
██
██
███████▄▄███████████
████▄██████████████████
██▀▀███████████████▀▀███
▄████████████████████████
▄▄████████▀▀▀▀▀████████▄▄██
███████████████████████████
█████████▌██▀████████████
███████████████████████████
▀▀███████▄▄▄▄▄█████████▀▀██
▀█████████████████████▀██
██▄▄███████████████▄▄███
████▀██████████████████
███████▀▀███████████
██
██
██
██
██
██
██
██
██
██
██
██
██


▄▄▄
▄▄▄███████▐███▌███████▄▄▄
█████████████████████████
▀████▄▄▄███████▄▄▄████▀
█████████████████████
▐███████████████████▌
███████████████████
███████████████████
▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀

 King of The Castle 
 $200,000 in prizes
██
██
██
██
██
██
██
██
██
██
██
██
██

 62.5% 

 
RAKEBACK
BONUS
Review Master
Sr. Member
****
Offline

Activity: 1806
Merit: 346


BitByte Crypto: https://link3.to/bitbytecrypto


View Profile WWW
August 30, 2026, 07:02:43 PM
 #13983

NPSB এর পূর্ণ ফরম হইলো National Payment Switch Bangladesh এবং এটা বাংলাদেশ ব্যাংক চালু করেছে টাকার লেনদেনের জন্য। আপনাকে যদি DeFi ব্যবহারকারীদের মতো বুঝাই, তাহলে বাংলাদেশের ব্যাংক কিংবা MFS কিংবা বিভিন্ন লেনদেনের মাধ্যম আছে, সেগুলোকে একেকটা Blockchain যেমন ইথিরিয়াম, সোলানা ইত্যাদি ধরেন, তাহলে NPSB হইলো সেই Bridge যেটা আপনাকে একটা blockchain থেকে অন্য আরেকটা Blockchain এ ফান্ড পাঠাতে সহায়তা করে। আর এটা করে থাকে মূলত এক ব্যাংক থেকে অন্য একটা ব্যাংকে, একটা MFS থেকে আরেকটা MFS এ কিংবা যেকোনো একটা লেনদেনের মাধ্যম থেকে অন্য মাধ্যমে। যদিও এটা শুরু থেকে ব্যাংকগুলোর মধ্যে লেনদেনের মধ্যে বেশি জনপ্রিয় ছিলো। এখন যেহেতু এটি MFS এবং অন্যান্য লেনদেন মাধ্যমে এটার বিস্তার হইতেছে, তাই বিষয়টা সবার নজরে আসতেছে।

আমি নিজেও Bangla QR নিয়ে অনেক কথা বলেছি, নিজের বন্ধুবান্ধবদের সাথে যে, বাংলাদেশের আমলাগুলো কোন ধরনের হুতিয়া। কারণ বাহিরের দেশগুলো তাদের যেসব QR সিস্টেম আছে, সেখানে merchant দের টাকা তোলার ক্ষেত্রে কোনো ফি নেয় নাহ। সেইখানে বাংলাদেশের Bangla QR এর merchant দেরকে প্রতি হাজারে ১% + ভ্যাট দিতে হবে যতটুকু শুনেছি। অনেক দেশে এমন ১% এর ফি নেয়, কিন্তু সেটার জন্য একটা লেনদেনর সীমা আছে। যেমন আপনি যদি ১ লক্ষ কিংবা ৫ লক্ষের উপরে যখন ক্যাশ করতে যাবেন, তখন এমন ফি নিয়ে থাকে। আর এর নিচে কোনো ফি নেয় নাহ, কারণ সেই সেদেশের সরকার চায় যে, তাদের mircro-business গুলো যেন আরো বাড়ে। এখন আপনি ভাবেন যে, টঙ্গের দোকানে যে আমরা ৫০ টাকা কিংবা ১০০ টাকার কোনো কিছু খাবার ২-৩জন মিলে খাইলাম, সেখানে ওই দোকানি লাভই কত হয়? এখন যদি ওই দোকানিকে ১০০০ টাকা তুলতে যদি ১০ টাকা ফি দিতে লাগে, তাহলে দিন শেষে তো তার লাভ হবেই নাহ। এমন যদি হয়, তাহলে ওই দোকানি কি আর Bangla QR রাখবে?

ভাই আপনি কি রিয়েল লাইফে কোনো স্কুল-কলেজ, ভার্সিটির টিচার নাকি? আপনার এক্সপ্লেনেশন গুলো  খুবই ভালো লাগে। একেবারে হাতে কলমে খাওযায় দেন সবকিছু।
বুঝতে পারলাম আই গেস, অনেকটা gateway এর মতো। একটার সাথে আরেকটা লিংক করে রাখে। 
আমি ভাই এই Bangla QR এর বিপক্ষে টোটালি। টংয়ের দোকানের যেই উদাহরণ দিলেই সেটা আসলেই যুক্তিসংগত। বিন্দিয়ায় সবখানে UPI চলে, এতো এতোদিন ভাবতাম এসব micro transactions গুলো ক্যাশে করলেই তো পারে। হুদাই অনলাইনে নিয়ে ফি দিতে যাবে কেনো। বাট এখন দেখি চিত্রটা ভিন্ন।

বাস্তব জীবনে শিক্ষক কিনা সেটা বড় কথা নাহ, আমার নামে 'Master" আছে এটারও তো কারণ আছে। মজা করলাম, নাহ ভাই আমি অমন কোন চাকরি করি নাহ। আর শুনে ভালো লাগলো যে, আমার বলা বিষয়গুলো আপনার ভালো লাগে।

আমি কিছুদিন আগে দেখলাম যে, সেপ্টেম্বর পর্যন্ত সরকার নাকি কোন ফি নিবে নাহ। যদিও সত্যতা যাচাই করে দেখি নাই। তবে বিন্দিয়ার UPI কিন্তু কোন ফি নেয় নাহ আর নিলেও ওটা অনেক লেনদেনের ক্ষেত্রে। যদি ফি কমানো যায়, তাহলে Bangla QR কিন্তু MFS এর মার্কেট খাইয়া দিবে।  Wink

▄▄ BITBYTE CRYPTO ▄▄
Be A Crypto Veteran Together
▄▄▄▄▄▄▄   TWITTER | TG GROUP | TG CHANNEL | YOUTUBE  ▄▄▄▄▄▄▄ 
ChainPilot
Newbie
*
Offline

Activity: 2
Merit: 0


View Profile
August 31, 2026, 12:56:55 AM
 #13984

এখানে এটাই আমার প্রথম পোস্ট। ফোরামে একাউন্ট খোলার পর থেকে বিভিন্ন ধরনের পোস্ট এর টপিক দেখেছি এবং নিচের দিকে স্কল করতে করতে বিভিন্ন দেশের নাম পেলাম পরবর্তীতে আদারসে গিয়ে দেখলাম বাংলাদেশের নামও আছে।

অনেক ধরনের পোষ্টের থ্রেড দেখলাম এই কয়েকদিন কিন্তু বেশিরভাগ বিষয় মাথার উপর দিয়ে গিয়েছে। প্রথমদিকে বিটকয়েন ডিস্কাশন রয়েছে যেটা বিটকয়েন নিয়ে আলোচনা জায়গা। সবকিছুই সেক্টর ভিত্তিক হয় দেখতে পাচ্ছি তবে বিষয়গুলো কিভাবে বুঝব সেটা বুঝলাম না। যদিও মেটা ড্রেসক্রিপশন দেওয়া রয়েছে তবুও অনেকে মেটা ডেসক্রিপশন বুঝতে অসুবিধা হয়েছে। আমি একটা বিষয় জানতে চাচ্ছি এই ফোরাম কিভাবে কাজ করে এবং সবাই দেখি শুধু পোস্ট করে।
Bd officer
Hero Member
*****
Offline

Activity: 1218
Merit: 669



View Profile WWW
August 31, 2026, 10:00:29 AM
 #13985

এখানে এটাই আমার প্রথম পোস্ট। ফোরামে একাউন্ট খোলার পর থেকে বিভিন্ন ধরনের পোস্ট এর টপিক দেখেছি এবং নিচের দিকে স্কল করতে করতে বিভিন্ন দেশের নাম পেলাম পরবর্তীতে আদারসে গিয়ে দেখলাম বাংলাদেশের নামও আছে।

অনেক ধরনের পোষ্টের থ্রেড দেখলাম এই কয়েকদিন কিন্তু বেশিরভাগ বিষয় মাথার উপর দিয়ে গিয়েছে। প্রথমদিকে বিটকয়েন ডিস্কাশন রয়েছে যেটা বিটকয়েন নিয়ে আলোচনা জায়গা। সবকিছুই সেক্টর ভিত্তিক হয় দেখতে পাচ্ছি তবে বিষয়গুলো কিভাবে বুঝব সেটা বুঝলাম না। যদিও মেটা ড্রেসক্রিপশন দেওয়া রয়েছে তবুও অনেকে মেটা ডেসক্রিপশন বুঝতে অসুবিধা হয়েছে। আমি একটা বিষয় জানতে চাচ্ছি এই ফোরাম কিভাবে কাজ করে এবং সবাই দেখি শুধু পোস্ট করে।
প্রথমেই আপনাকে বিটকয়েনটক এবং বাংলা লোকালে স্বাগতম!

আপনাকে বিটকয়েনটক ফোরামের নিয়ম কানুন পড়ার পরামর্শ দিবো এবং নিয়ম লংঘন কোন কাজ করা যাবে না, যদি করেন তাহলে এই ফোরামের টিকে থাকতে পারবেন না।  তাই এই বিষয়টি গুরুত্ব সহকারে দেখা উচিত।

এছাড়াও বাংলা লোকালের প্রথম পেজে কিছু গুরুত্বপূর্ণ পোস্টগুলোর লিংক সাজিয়ে গুছিয়ে রাখা হয়েছে, তাই সেই লিংক গুলো ভিজিট করলে আপনার জন্য সহায়ক হবে। আমি নিচে কোট করে দিলাম।

┏━━━━━•❅•°•❈•°•❅•━━━━━━━•❅•°•❈•°•❅•━━━━━━━•❅•°•❈•°•❅•━━━━━┓
 ফোরাম রিলেটেড ইনফরমেটিভ পোষ্ট গুলো|Meta
 বাংলা থ্রেড এর একটিভিটি ওভার ভিউ|Local Meta
 টুলস এবং টিউটোরিয়াল পোষ্ট গুলো|Beginners and Help
 বিটকয়েন এবং ক্রিপ্টো ও টেক রিলেটেড তথ্যবহুল পোষ্ট|Technical Discussion
 গুরুত্বপূর্ণ অনুবাদ গুলো|Translations
 অন্যান্য গুরুত্বপূর্ণ পোষ্ট গুলো|Others
┗━━━━━•❅•°•❈•°•❅•━━━━━━━•❅•°•❈•°•❅•━━━━━━━•❅•°•❈•°•❅•━━━━━┛

Crypto Library
Legendary
*
Offline

Activity: 1694
Merit: 1208


Leading Crypto Sports Betting & Casino Platform


View Profile WWW
August 31, 2026, 04:44:43 PM
 #13986

ভাই যদি ৬০k আশেপাশে কিনে রাখতেন তাহলে এখনও কিন্তু ভালো প্রফিট দেখতে পেতেন। তাই সব বাদ দিয়ে dca করা সেরা এবং এই কৌশলেই বিনিয়োগ করা ভালো হয়। এখন কি কিছু অনুভব হচ্ছে যে আগে কিনলে ভালো হতো? তবে আপনি যেমন প্রত্যাশা করেছিলেন হয়তো Q4 এ হতে পারে।
অলরেডি করে ফেলেছি আমি ৬০কে এর আশেপাশে স্বল্প এমাউন্ট করে অনেকবার বিটকয়েন কিনেছিলাম এবং সেগুলো সম্ভবত ৭৭কে অথবা ৭৮কে তে হবে সেল করে দিয়েছি। আমি এইখানে কত টাকা লাভ হলো বা কত টাকা প্রফিট হল এটা এখনো ক্যালকুলেট করিনি মূলত সময় পাচ্ছিনা।
তবে এইখানে বিষয়টা এমন না যে আমি প্রফিট গুলো নিজের ব্যক্তিগত কাজে বর্তমানে ইউজ করার জন্য সেটা করেছি। আমি মূলত আমার ইনভেস্টমেন্ট এর এমাউন্ট টা আরেকটু বাড়ানোর জন্য এই কাজটা করে থাকি, এবং যেহেতু এখনো আশা ছাড়ছি না যে বিটকয়েনের দাম আবার নিচের দিকে নামবে তাই সেই ফান্ডগুলো পুনরায় প্রফিট সহ, ৬০কে এর আশেপাশে নামলে ইনভেসমেন্ট করে দেব।

আর  বেয়ার বটম সম্পর্কে যদি বলি তাহলে মার্কেটের যে অবস্থা দেখতেছি এত করে মনে হয় আমাদেরকে  2027 সালের প্রথম কোয়ার্টার পর্যন্ত ওয়েট করতে হতে পারে, বাকিটা   আল্লাহ ভালো জানে, কারণ মার্কেট সম্পর্কে গ্যারান্টি দিয়ে কিছুই বলা যায় না।

..Stake.com..   ▄████████████████████████████████████▄
   ██ ▄▄▄▄▄▄▄▄▄▄            ▄▄▄▄▄▄▄▄▄▄ ██  ▄████▄
   ██ ▀▀▀▀▀▀▀▀▀▀ ██████████ ▀▀▀▀▀▀▀▀▀▀ ██  ██████
   ██ ██████████ ██      ██ ██████████ ██   ▀██▀
   ██ ██      ██ ██████  ██ ██      ██ ██    ██
   ██ ██████  ██ █████  ███ ██████  ██ ████▄ ██
   ██ █████  ███ ████  ████ █████  ███ ████████
   ██ ████  ████ ██████████ ████  ████ ████▀
   ██ ██████████ ▄▄▄▄▄▄▄▄▄▄ ██████████ ██
   ██            ▀▀▀▀▀▀▀▀▀▀            ██ 
   ▀█████████▀ ▄████████████▄ ▀█████████▀
  ▄▄▄▄▄▄▄▄▄▄▄▄███  ██  ██  ███▄▄▄▄▄▄▄▄▄▄▄▄
 ██████████████████████████████████████████
▄▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▄
█  ▄▀▄             █▀▀█▀▄▄
█  █▀█             █  ▐  ▐▌
█       ▄██▄       █  ▌  █
█     ▄██████▄     █  ▌ ▐▌
█    ██████████    █ ▐  █
█   ▐██████████▌   █ ▐ ▐▌
█    ▀▀██████▀▀    █ ▌ █
█     ▄▄▄██▄▄▄     █ ▌▐▌
█                  █▐ █
█                  █▐▐▌
█                  █▐█
▀▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▀█
▄▄█████████▄▄
▄██▀▀▀▀█████▀▀▀▀██▄
▄█▀       ▐█▌       ▀█▄
██         ▐█▌         ██
████▄     ▄█████▄     ▄████
████████▄███████████▄████████
███▀    █████████████    ▀███
██       ███████████       ██
▀█▄       █████████       ▄█▀
▀█▄    ▄██▀▀▀▀▀▀▀██▄  ▄▄▄█▀
▀███████         ███████▀
▀█████▄       ▄█████▀
▀▀▀███▄▄▄███▀▀▀
..PLAY NOW..
Z_MBFM
Hero Member
*****
Offline

Activity: 1218
Merit: 504



View Profile WWW
August 31, 2026, 07:42:08 PM
 #13987

ভাই যদি ৬০k আশেপাশে কিনে রাখতেন তাহলে এখনও কিন্তু ভালো প্রফিট দেখতে পেতেন। তাই সব বাদ দিয়ে dca করা সেরা এবং এই কৌশলেই বিনিয়োগ করা ভালো হয়। এখন কি কিছু অনুভব হচ্ছে যে আগে কিনলে ভালো হতো? তবে আপনি যেমন প্রত্যাশা করেছিলেন হয়তো Q4 এ হতে পারে।
অলরেডি করে ফেলেছি আমি ৬০কে এর আশেপাশে স্বল্প এমাউন্ট করে অনেকবার বিটকয়েন কিনেছিলাম এবং সেগুলো সম্ভবত ৭৭কে অথবা ৭৮কে তে হবে সেল করে দিয়েছি। আমি এইখানে কত টাকা লাভ হলো বা কত টাকা প্রফিট হল এটা এখনো ক্যালকুলেট করিনি মূলত সময় পাচ্ছিনা।
তবে এইখানে বিষয়টা এমন না যে আমি প্রফিট গুলো নিজের ব্যক্তিগত কাজে বর্তমানে ইউজ করার জন্য সেটা করেছি। আমি মূলত আমার ইনভেস্টমেন্ট এর এমাউন্ট টা আরেকটু বাড়ানোর জন্য এই কাজটা করে থাকি, এবং যেহেতু এখনো আশা ছাড়ছি না যে বিটকয়েনের দাম আবার নিচের দিকে নামবে তাই সেই ফান্ডগুলো পুনরায় প্রফিট সহ, ৬০কে এর আশেপাশে নামলে ইনভেসমেন্ট করে দেব।

আর  বেয়ার বটম সম্পর্কে যদি বলি তাহলে মার্কেটের যে অবস্থা দেখতেছি এত করে মনে হয় আমাদেরকে  2027 সালের প্রথম কোয়ার্টার পর্যন্ত ওয়েট করতে হতে পারে, বাকিটা   আল্লাহ ভালো জানে, কারণ মার্কেট সম্পর্কে গ্যারান্টি দিয়ে কিছুই বলা যায় না।
বিটকয়েনের দাম আরো একবার কমার সম্ভাবনা আছে। এখন মূলত বড় বড় ইনভেস্টররা মার্কেট মেনুপুলেট করতেছে যারা প্যানিক তারা এই সময় বিটকয়েন কেনার জন্য ঝাঁপিয়ে পড়বে আর এই সুযোগে তারা $60k এর আশেপাশের দামে যে বিটকয়েন কিনেছিল সেগুলো বিক্রি করে দিবে। মানে তারা এখন মার্কেট মেনুপুলেট করে ভালো পরিমাণে একটা প্রফিট বুক করবে তারপরে দেখা যাবে মার্কেট আবার ডাউন শুরু হয়ে গেছে সেই সময়ও যারা প্যানিক তারা বিটকয়েন বিক্রি করবে যদি টাকা থাকে তাইলে অপেক্ষা করেন সামনে ভালো সুযোগ পাবেন। আর দ্বিতীয়বার সুযোগ পাইলে সেই সময় কিনা আবার বিক্রি কইরেন না। কি কমু দুঃখের কথা প্রতিভা রয় সময় মত বিটকয়েন কিনা বেশিদিন রাখতে পারিনা এমন ইমারজেন্সি কাজ আছে যে বিক্রি না কইরা পারিনা তারপরেও এবার অন্ততপক্ষে কয়েক লাখ টাকার কেনার চিন্তাভাবনায় আছি।

███████▄▄▀▀▀▀▀▄▄▄▄██████▄▄▀▀████▀▀▄▄
████▄▄▀▄▄████▄██▄▄▄█████▀▀▀▀█████
██▄▀▄▄██▀▀███▄▀██████▀▄▄██████▄██▄█
▄█▄▄▀▀████▄▄▀███████▄██████████▌████
█▀██▀▀▀▀███▄▄██████▐██████████████
▐▌█████▄▄▀█▀▀█████████████████▌███
█████▀▀▐▌████████▐█████████▀
██████████████████▄████████▀▄███▄▀
███████▄▄█████▄▀██▀▀▀▀▀███▀████▀
████▀▄▄▄▄▀▀███▄▄▄▀▄██▄▄▄▄███▄▄▀▀█▀▄█
█████████▀▀▀▀▀▀████▀▀████▀▀▀▄▄▄▀▄█▀
██▄▄▀▀▀▀▀▀██████▄▄▄██▀▀▀▀▀▀▀▄▄▄██▀
▄▀█████████████▀▀▀███████████▀▀▀
████
██
██
██
██
██
██
██
██
██
██
██
████
 

🛡️

📱
 
INSTANT TRANSACTIONS
SECURE & TRUSTWORTHY
24/7 ENTERTAINMENTS
PLAY ON ANY DEVICE
████
██
██
██
██
██
██
██
██
██
██
██
████
██
██
██
██
██
██
██
██
██
██
██
██
██
 
 $20 
██
██
██
██
██
██
██
██
██
██
██
██
██
 
  PLAY NOW  
Crypto Library
Legendary
*
Offline

Activity: 1694
Merit: 1208


Leading Crypto Sports Betting & Casino Platform


View Profile WWW
August 31, 2026, 11:02:00 PM
 #13988

বিটকয়েনের দাম আরো একবার কমার সম্ভাবনা আছে। এখন মূলত বড় বড় ইনভেস্টররা মার্কেট মেনুপুলেট করতেছে যারা প্যানিক তারা এই সময় বিটকয়েন কেনার জন্য ঝাঁপিয়ে পড়বে আর এই সুযোগে তারা $60k এর আশেপাশের দামে যে বিটকয়েন কিনেছিল সেগুলো বিক্রি করে দিবে। মানে তারা এখন মার্কেট মেনুপুলেট করে ভালো পরিমাণে একটা প্রফিট বুক করবে তারপরে দেখা যাবে মার্কেট আবার ডাউন শুরু হয়ে গেছে সেই সময়ও যারা প্যানিক তারা বিটকয়েন বিক্রি করবে যদি টাকা থাকে তাইলে অপেক্ষা করেন সামনে ভালো সুযোগ পাবেন। আর দ্বিতীয়বার সুযোগ পাইলে সেই সময় কিনা আবার বিক্রি কইরেন না। কি কমু দুঃখের কথা প্রতিভা রয় সময় মত বিটকয়েন কিনা বেশিদিন রাখতে পারিনা এমন ইমারজেন্সি কাজ আছে যে বিক্রি না কইরা পারিনা তারপরেও এবার অন্ততপক্ষে কয়েক লাখ টাকার কেনার চিন্তাভাবনায় আছি।
আমি আসলে বিষয়টা আসলে ঠিক এভাবেই দেখতেছি, ইভেন প্রতিবার বেয়ার সিজনে বিটকয়েন তার বেয়ার বটম প্রাইস তৈরি করার সময় এমন কাহিনী করে থাকে।
হ্যাঁ বিষয়টা মূলত এখানে এরকমই হয় বর্তমানে মানুষের ভিতরে FOMO(Fear of missing out) তৈরি করা হচ্ছে, এইটার মানেই হচ্ছে যে মানুষজন মনে করতেছে যে সে যদি ইনভেস্টমেন্ট না করে তাহলে অন্যদের থেকে পিছিয়ে যেতে পারে আর এই জন্য হাইপের উপর তারাও নিজেদের গা ভাসিয়ে ইনভেস্টমেন্ট করতেছে বা করবে. এই সময়টাই তো whale রা তাদের কমে কেনা কয়েন গুলো সেল করে দেবে এবং পুনরায় একটা পর্যায়ে গিয়ে মার্কেট এই সেলিং প্রেসার এর জন্য আবার নিচের থেকে নামতে থাকবে।
এবং তখন আবার ওই যে প্রথমে বললাম FOMO(Fear of missing out) এর কারণে যারা যারা ইনভেসমেন্ট করেছিল তারাই আবার FUD(fear, uncertainty, and doubt) এর দ্বারা ইফেক্টেড হবে এবং প্যানিকে পড়ে এই এরাই পরবর্তীতে লসে হলেও তাদের কয়েন গুলোকে সেল করে দিবে. আর খানটাতেই মূলত আবার whale ইনভেস্টররা আবার এন্ট্রি নেওয়া শুরু করবে।

..Stake.com..   ▄████████████████████████████████████▄
   ██ ▄▄▄▄▄▄▄▄▄▄            ▄▄▄▄▄▄▄▄▄▄ ██  ▄████▄
   ██ ▀▀▀▀▀▀▀▀▀▀ ██████████ ▀▀▀▀▀▀▀▀▀▀ ██  ██████
   ██ ██████████ ██      ██ ██████████ ██   ▀██▀
   ██ ██      ██ ██████  ██ ██      ██ ██    ██
   ██ ██████  ██ █████  ███ ██████  ██ ████▄ ██
   ██ █████  ███ ████  ████ █████  ███ ████████
   ██ ████  ████ ██████████ ████  ████ ████▀
   ██ ██████████ ▄▄▄▄▄▄▄▄▄▄ ██████████ ██
   ██            ▀▀▀▀▀▀▀▀▀▀            ██ 
   ▀█████████▀ ▄████████████▄ ▀█████████▀
  ▄▄▄▄▄▄▄▄▄▄▄▄███  ██  ██  ███▄▄▄▄▄▄▄▄▄▄▄▄
 ██████████████████████████████████████████
▄▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▀▄
█  ▄▀▄             █▀▀█▀▄▄
█  █▀█             █  ▐  ▐▌
█       ▄██▄       █  ▌  █
█     ▄██████▄     █  ▌ ▐▌
█    ██████████    █ ▐  █
█   ▐██████████▌   █ ▐ ▐▌
█    ▀▀██████▀▀    █ ▌ █
█     ▄▄▄██▄▄▄     █ ▌▐▌
█                  █▐ █
█                  █▐▐▌
█                  █▐█
▀▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▀█
▄▄█████████▄▄
▄██▀▀▀▀█████▀▀▀▀██▄
▄█▀       ▐█▌       ▀█▄
██         ▐█▌         ██
████▄     ▄█████▄     ▄████
████████▄███████████▄████████
███▀    █████████████    ▀███
██       ███████████       ██
▀█▄       █████████       ▄█▀
▀█▄    ▄██▀▀▀▀▀▀▀██▄  ▄▄▄█▀
▀███████         ███████▀
▀█████▄       ▄█████▀
▀▀▀███▄▄▄███▀▀▀
..PLAY NOW..
Bd officer
Hero Member
*****
Offline

Activity: 1218
Merit: 669



View Profile WWW
Today at 03:07:53 AM
 #13989

অলরেডি করে ফেলেছি আমি ৬০কে এর আশেপাশে স্বল্প এমাউন্ট করে অনেকবার বিটকয়েন কিনেছিলাম এবং সেগুলো সম্ভবত ৭৭কে অথবা ৭৮কে তে হবে সেল করে দিয়েছি। আমি এইখানে কত টাকা লাভ হলো বা কত টাকা প্রফিট হল এটা এখনো ক্যালকুলেট করিনি মূলত সময় পাচ্ছিনা।
যেহেতু প্রফিট নিয়েছেন তাই অভিনন্দন জানাই।
যদি ৬০কে ক্রয় করে থাকেন তাহলে তো মোটামুটি ভালো প্রফিট নিয়েছেন। আমি আপাতত বিটিসি সেল করতে চাই না, সেল করে দিলেই হাত চুলকাবে এবং ইউএসডি হলেই বিক্রি করে দিতে মনে চাইবে। যতটুক আছে প্রফিট দেখতেছি এবং ভালো লাগতেছে, যদি এখনই বিক্রি করে দেই তাহলে তো দীর্ঘমেয়াদি হলো না, বরং এটি ট্রেনিংয়ে চলে গেলো।

এখন বিটকয়েনের দাম অপ্রত্যাশিত, কখন কোন দিকে যাবে তাকেও বলতে পারেনা। হতে পারে দাম আর নাও কমতে পারে, বা আবার নতুন বটম প্রাইস তৈরি করতে পারে। তাই এভাবে বিক্রি করি নাই।

আমরা শুধু বিটকয়েনের উপর নজর রাখছি কিন্তু দেখেন SOL কিন্তু ভালোই আপ হয়েছে, সম্ভবত এই মাসের শুরুতে ৭০ ডলারের আশেপাশে ছিল এবং সম্ভবত ২-৪ দিন আগে ১১০ ডলার হয়েছিল যা প্রায় ৫৭% বৃদ্ধি হয়েছিল। যারা মার্কেট বোঝেন এবং যারা SOL কিনে রেখেছিল তারা কিন্তু ভালো কোপ দেওয়ার সুযোগ পেয়েছে।


এদিকে কয়েক সপ্তাহ কিছু কিছু বিটকয়েন বিক্রি করে সমালোচনা তৈরি করে আবারো বড় পরিসরে মাইকেল সেলোররের কোম্পানি বিটকয়েন ক্রয় করার ঘোষণা দিয়েছে, তারা নতুন করে ৪,৬০৩টি বিটকয়েন কিনেছে এবং তাদের মোট হোল্ডিং ৮,৪৫,০৫০ তে দাঁড়িয়েছে।

ফুটবলের আরো একটি কিংবদন্তীর অবসর। ম্যারাডোনা, পেলে মতো মেসিকেও ফুটবল বিশ্ব চিরকাল মনে রাখবে। মেসির খেলা দেখেই আমার ফুটবল খেলা দেখা শুরু হয়েছিল। ছেলেবেলা থেকেই মেসি আমার ফেভারিট খেলোয়াড় ছিল, কিন্তু তাকে আর নীল সাদা জার্সিতে দেখা যাবে না।

Pages: « 1 ... 650 651 652 653 654 655 656 657 658 659 660 661 662 663 664 665 666 667 668 669 670 671 672 673 674 675 676 677 678 679 680 681 682 683 684 685 686 687 688 689 690 691 692 693 694 695 696 697 698 699 [700]
  Print  
 
Jump to:  

Powered by MySQL Powered by PHP Powered by SMF 1.1.19 | SMF © 2006-2009, Simple Machines Valid XHTML 1.0! Valid CSS!